ছোটবেলায় দেখেছিলাম
- Al Nahid Shuvo - নির্বাসিত আমি ০৩-০৫-২০২৪

ছোটবেলায় দেখেছিলাম আমি এক পাখিকে
দেখেছি মনের মাধুরী মিশিয়ে
পড়লাম তার ভালোবাসার মায়াজালে
হেমন্তের পড়ে শীতকালে
গোলাপি রঙের ঐই শীতকালীন পোশাকটিতে
ছোটবেলায় দেখেছিলাম আমি এক পাখিকে।

পাখির আখিঁগুলো থাকতো নিচের দিকে
পাখির পাখাগুলো বিলিয়ে উড়তো সামনের দিকে
পাখিটির রঙ ছিলো নীল
নীলের নীলে ভেসে
হাওয়ায় উড়তো আমার আখিঁগুলো
পাখির সাথে কথা বলবে বলে
সারাদিন ঔষ্ঠ থাকতো অপূর্ণতায়
ছোটবেলায় দেখেছিলাম আমি এক পাখিকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

AlNahidshuvo
০৭-০৯-২০১৫ ২৩:৫২ মিঃ

ধন্যবাদ।

Ashikmahmud
০৬-০৯-২০১৫ ১০:৩৬ মিঃ

nice